আজকের তারিখ- Sat-18-05-2024

মৌসুমীর অপেক্ষায়…

বিনোদন ডেস্ক: বাংলাদেশের সিনেমার প্রিয়দর্শিনী’খ্যাত নায়িকা মৌসুমী গেলো বছরের অক্টোবরে আমেরিকা গিয়েছিলেন। এখনো তিনি সেখানেই আছেন। সেখানে তিনি তার মা, বোন, দুই সন্তান ফারদিন ফাইজাহ’র সঙ্গেই সময় কাটাচ্ছেন। ফাঁকে ফাঁকে বিভিন্ন ধরনের শো’তেও অংশ গ্রহন করার চেষ্টা করছেন। আবার ব্যাটে বলে মিলে গেলে সেখানে কাজও করছেন তিনি।

এদিকে কিছুদিন আগে মুক্তির জন্য অনুমতি পেয়েছে অর্থাৎ সেন্সর ছাড়পত্র পেয়েছে মৌসুমী অভিনীত সিনেমা ‘সোনার চর’। এটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। প্রযোজনা করেছেন জাহাঙ্গীর সিকদার।

প্রযোজক জাহাঙ্গীর সিকদার জানান, মৌসুমী দেশে ফিরলেই ‘সোনার চর’ সিনেমার মুক্তির বিষয়ে বিস্তারিত পদক্ষেপ গ্রহণ করা হবে। কারণ হিসেবে তিনি জানান, যেহেতু এই সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে তিনি অভিনয় করেছেন। তাই তার দেশে ফেরার পর সিনেমার মুক্তির প্রচারণা করতে চান তিনি।

প্রিয়দর্শিনী মৌসুমী বলেন,‘ সোনার সিনেমার গল্পটা খুউব সুন্দর। ১৯৭৫-এর পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। আমি এর আগে জাহিদ হোসেন ভাইয়ের নির্দেশনায় মাতৃত্ব নামক একটি সিনেমাতে অভিনয় করেছিলাম। বলা যেতে পারে সেটি ছিলো আমার ক্যারিয়ারের অন্যতম আলোচিত একটি সিনেমা। জাহিদ ভাই ভীষণ বিচক্ষণ একজন পরিচালক এবং একজন কাহিনীকারও বটে। তিনি দীর্ঘদিন পর সিনেমা নির্মাণে এসে সোনার চর সিনেমাটি পরম যত্নে নির্মাণ করার চেষ্টা করেছেন। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার সর্বাত্বক চেষ্টা করেছি। বাকীটা সিনেমা হলে মুক্তি পেলে দর্শক ভালো বলতে পারবেন।’

মৌসুমী জানান, ঠিক কবে নাগাদ দেশে ফিরবেন তিনি তা এখনো সিদ্ধান্ত হয়নি। দেশে ফেরার পর যদি ‘সোনার চর’ মুক্তি দেয়া হয় সেটা তার জন্যও ভালো হয় বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দু’টি সিনেমা হচ্ছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’ ও মিজায় সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙ্গন’। সর্বশেষ তিনি তোহা মোরশেদের পরিচালনায় একটি তেলের বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেন।

প্রয়াত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় নায়িকা হিসেবে তার অভিষেক ঘটে ১৯৯৩ সালের ২৫ মার্চ। অভিনয়ে দীর্ঘদিনের পথচলায় মৌসুমী অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আবার মৌসুমী নিজেও চলচ্চিত্র নির্মাণ করেছেন। তার নির্দেশিত প্রথম সিনেমা ছিলো ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এটি ২০০৩ সালের ২৬ নভেম্বর মুক্তি পায়।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )